দোষ টা আসলে আমাদের!


আসলেও দোষ আমাদের। দোষ আমার। ওইখানে কোনো ওভার ব্রীজ নেই। আমাদের উচিত ছিল নিজেদের একটা ওভার ব্রীজ বানিয়ে সেটা দিয়ে পারাপার হওয়া। পারি নি আমরা। সরকার এর কি দায়িত্ব পড়েছে যে সেখানে একটা ব্রীজ দেবে? বরং একটু সামনে যেটা ছিল সেটা ও খুলে নিয়েছে! এই রোড টাই ১০০ কোটি টাকায় করা হচ্ছে ডিজিটাল। সিসিটিভি বসছে, ওয়াইফাই আসবে হবে পুরো ডিজিটাল। কিন্তু থাকবে না আর সেই ব্রীজ! ছাত্র-ছাত্রী মরলে আর কিইবা হবে? ৩ দিন আন্দোলন হবে তারপর পায়েলের মতন সবাই ঝিমায় যাবে! 


 মন্ত্রী রা বলে ছাত্ররা বাস না দেখে পার হতে গিয়েছে বলেই এমন হয়েছে। তারমানে কি বাস ওয়ালা ও একই সাথে এতোগুলো ছাত্র-ছাত্রী কে দেখেন নি? ভেসে ভেসে মন্ত্রী হয়ে হেসে হেসে কথা বলা সহজ। কিন্তু নিজের ঘরের মেয়েটা-ছেলেটা মারা গেলে এভাবেই যেনো আপনার মুখে হাসি দেখতে পাই :) মালিবাগ-মৌচাক-মগবাজার ফ্লাইওভার এ একটা বাতিও জ্বলে না গত ৩ মাস। দয়া করে উঠবেন না উঠলে দুর্ঘটনা হলে দোষ আপনার ই পড়বে। Victim is the accuse. 

 এভাবে হিসেব করলে খুন হওয়া প্রতিটা মানুষ ই নিজের খুনের জন্য দায়ী। ধর্ষিতারা নিজের ধর্ষণ এর জন্য দায়ী! যেমন এই পোস্ট এর জন্য আমি দায়ী। এই পোস্ট শেয়ার করলে আপনি ও দায়ী। এই পোস্ট সরকারের নজরে এলে সরকার নিজেও দায়ী!

Written by : Mahabubur Rahaman

No comments:

Powered by Blogger.